Monday, May 27, 2024

Collegiate SSC English Model Questions For SSC 2025 বইটির দাম + কিছু পৃষ্ঠা + ক্রয়ের উপায়



🔅 বই: Collegiate SSC English Model Questions মে, ২০২৪ সংস্করণ। 

🔅 কেবল এসএসসি ২০২৫ এর জন্য।

🔅 পূ‌র্বের ত্রু‌টিগু‌লো সং‌শোধন ক‌রে, ২০২৪ এর প্রশ্ন ও প্র‌য়োজনীয় ব্যাখ্যা-বি‌শ্লেষণ যুক্ত ক‌রে বই‌টিকে য‌থেষ্ট সমৃদ্ধ ক‌রা হয়েছে, আলহামদুলিল্লাহ! 
🔅 কী নেই এই বইয়ে? ইংরেজি প্রথম পত্রে সকল বোর্ডের জন্য একটি সাজেশন রয়েছে। ২০১৮ থেকে ২০২৪ পর্যন্ত মোট ৪৫টি বোর্ড প্রশ্ন ও উত্তরের পাই টু পাই অনুবাদ রয়েছে। এমনকি প্রতিটি এমসিকিউ প্রশ্নেরও অনুবাদ রয়েছে। বোর্ড প্রশ্নের বাইরে আরও ৩৩টি মডেল টেস্ট রয়েছে যা টেস্ট পেপার, ক্যাডেট কলেজ ও নামকরা স্কুলের পরীক্ষার প্রশ্ন বিশ্লেষণ করে প্রস্তুত করা হয়েছে। আর Writing অংশের জন্য বিগত বছরে আসা সব প্রশ্ন ও উত্তর সংযোজন করা হয়েছে। 
🔅 ইংরেজি দ্বিতীয় পত্রেও চমৎকার একটি সাজেশন রয়েছে সকল বোর্ডের জন্য। ২০১৫ থেকে ২০২৪ পর্যন্ত মোট ৬৯টি বোর্ড প্রশ্নের অনুবাদ ও ব্যাখ্যা দেওয়া হয়েছে। তবে Narration ও Punctuation-এর অনুবাদ নিষ্প্রয়োজন বিধায় তা দেওয়া হয়নি। আর প্রশ্ন নম্বর ৩, ৬, ৭, ৯ ও ১০ এর ব্যাখ্যারও তেমন কোনো প্রয়োজন নেই বলে দেওয়া হয়নি। অন্যান্য সব ব্যাখ্যা অত্যন্ত চমৎকারভাবে আছে। বোর্ড প্রশ্নের বাইরে আরও ১৫টি মডেল টেস্ট রয়েছে যা টেস্ট পেপার, ক্যাডেট কলেজ ও নামকরা স্কুলের পরীক্ষার প্রশ্ন বিশ্লেষণ করে প্রস্তুত করা হয়েছে। আর Writing অংশের জন্য বিগত বছরে আসা সব প্রশ্ন ও উত্তর সংযোজন করা হয়েছে।
🔅 এই বইটি ভালোভাবে পড়লে ইংরেজিতে অত্যন্ত দুর্বল একজন শিক্ষার্থীও এই সাবজেক্টে ইন শা আল্লাহ ৯৫% নম্বর পাবে।
একটা কথা মনে রাখবেন, এই একটি বই যে মূ*ল্য দিয়েই কি*নেন না কেন, এ থেকে আপনি যা শিখবেন তার মূ*ল্য টা*কায় কনভার্ট করলে হয়ত কয়েক কো*টি টা*কার সমান হবে। 
































No comments:

Post a Comment

Collegiate SSC English Model Questions For SSC 2025 বইটির দাম + কিছু পৃষ্ঠা + ক্রয়ের উপায়

🔅  বই:  Collegiate   SSC English Model Questions  মে, ২০২৪ সংস্করণ।  🔅   কেবল এসএসসি ২০২৫ এর জন্য। 🔅  পূ‌র্বের ত্রু‌টিগু‌লো সং‌শোধন ক‌র...